ব্লগারের জন্য এইজ ক্যালকুলেটর এডসেন্স সহ

এইজ ক্যালকুলেটর

আজকে আমি নিয়ে এসেছি এইজ ক্যালকুলেটর স্ক্রিপ্ট। আর দেরি না করে দেখে নিন এইজ ক্যালকুলেটর যুক্ত করার পদ্ধতি এবং শুরু করুন ইনকাম করা।

আমরা প্রতিনিয়ত চেষ্টা করি কিভাবে আমাদের ব্লগার ওয়েবসাইটকে আরও আকর্ষণীয় করে তোলা যায়। সেজন্য আজকে আমি নিয়ে এসেছি এইজ ক্যালকুলেটর স্ক্রিপ্ট। এই স্ক্রিপট ব্যাবহার করে নির্ভুলভাবে বয়স হিসেব করে নিতে পারবেন। তাছাড়া, এই স্ক্রিপট ব্যাবহার করে আপনি ভিজিটর জেনারেট করে এডসেন্স থেকে আয়ও করতে পারবেন। তো, আর দেরি নয় ভলুন দেখে নেয়া যাক আরও কি কি সুবিধা পাওয়া যাবে এই এই ক্যালকুটর স্ক্রিপট থেকে।

এইজ ক্যালকুলেটর
এইজ ক্যালকুলেটর

এইজ ক্যালকুলেটরের সুবিধাঃ

এইজ ক্যালকুলেটরের অনেক ধরনের সুবিধা রয়েছে। তার মধ্যে এডসেন্স এপ্রুভাল হলো অন্যতম। তাছাড়া শুধুমাত্র এই স্ক্রিপট দিয়েই আপনি একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন আর তাও এডসেন্স কোড সহ। অর্থাৎ, এর থেকে আপনি এডসেন্স এপ্রুভাল ও এডসেন্স থেকে আয়ও করতে পারছেন। এডসেন্স ছাড়াও আপনি চাইলে অন্যান্য এড নেটওয়ার্কের মাধ্যমে আয় করতে পারেন।

নতুন ব্লগার হলে অবশ্যই দেখে নিনঃ নতুনদের জন্য টিপস

কোথায় ব্যাবহার করবেন এইজ ক্যালকুলেটরঃ

এটি আপনি আপনার ব্লগার ওয়েবসাইটে অতি সহজেই ব্যাবহার করতে পারবেন। ব্লগার ওয়েবসাইটের নির্দিষ্ট কোন একটি পেইজে আপনি এই স্ক্রিপটি যুক্ত করতে পারেন। আবার চাইলে পুরো একটি ব্লগার সাইটই এটির উপরে ভিত্তি করে তৈরি করে ফেলতে পারেন। তাছাড়া আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটেও এইজ ক্যালকুলেটর ব্যাবহার করে ভিজিটর নিয়ে আসতে পারেন। আর ভিজিটর মানেই আয় এবং প্রচার। এমন ইউনিক জিনিস যদি আপনার সাইটে থাকে তাহলে খুব সহজেই অন্যান্য সাইট থেকে ভিজিটর টানতে পারবেন।

এইজ ক্যালকুলেটর যুক্ত করার পদ্ধতিঃ

আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে এইজ ক্যালকুলেটর আপনার ব্লগার ওয়েবসাইটে যুক্ত করে নিবেন। ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ব্যাবহার করার পদ্ধতি আমি পরের পোষ্টে দেখিয়ে দিবো। আর দেরি না করে রেডী হয়ে যান এবং চলুন দেখে নিই কিভাবে কি করতে হবে।

প্রথমে সিদ্ধান্ত নিন যে কিভাবে ব্যাবহার করতে চান এই এইজ ক্যালকুলেটর। ধরে নিলাম আপনি পোষ্ট হিসেবে যুক্ত করতে যাচ্ছেন। তো সেক্ষেত্রে আপনাকে নিচের লিংক থেকে জিপ ফাইলটি ডাউনলোড করতে হবে। নিচের লিংক থেকে যিপ ফাইলটি ডাউনলোড করে নিন।

DOWNLOAD

ফাইলটি ডাউনলোড করা হলে এক্সট্র্যাক্ট করে নিন। এক্সট্র্যাক্ট করার পর index.html নামে একটি ফাইল দেখতে পাবেন। ফাইলটি নোটপ্যাড এর সাহাযে বা যেকোন কোড এডিটরের সাহায্যে ওপেন করে নিন। ওপেন করলে নিচের ছবির মত দেখতে পাবেন।

এখান থেকে সম্পূর্ণ কোডটি কপি করে নিন। তারপর ব্লগার ড্যাশবোর্ডে ফিরে গিয়ে নতুন পোষ্ট লেখা শুরু করুনপোষ্ট এডিটর থেকে HTML View তে যান। সেখানে সম্পূর্ণ কপি করা কোড পেস্ট করে দিন।

এবার আপনাকে আপনার প্রয়োজন অনুযায়ী কিছু পরিবর্তন করতে হবে। চলুন দেখা যাক কি কি করতে হবে এখন। প্রথমেই কোডের মধ্য থেকে খুজে বের করুন “Article 1” এবং “Article 2”

এখন আপনার লেখা যা আপনার ইচ্ছা অনুযায়ী পোষ্ট আর্টিকেল ১ এবং ২ এ লিখে নিন। তারপর খুজে বের করুন “Adsense Code” এবং সেখানে আপনার এডসেন্স একাউন্ট থেকে এড ক্রিয়েট করে সেটার কোড নিয়ে বসিয়ে দিন। ব্যাস আপনার কাজ শেষ।

এখন যথারীতি ব্লগ পোষ্টের মত করে এই পোষ্টটিও পাব্লিশ করে দিন। এভাবেই খুব সহজেই আপনার সাইটে আপনি যুক্ত করে ফেললেন এক্স্যাক্ট এই ক্যালকুলেটর।

পরিশেষেঃ

আমার পোষ্ট যদি আপনার ভালো লেগে থাকে বা একটুও কাজে লেগে থাকে তাহলে এই পোষ্টটি শেয়ার করতে ভুলবেন না। আর নিচের কমেন্ট সেকশনে অবশ্যই জানাবেন যে ওয়ার্ডপ্রেস সাইটে এইজ ক্যালকুলেটর যুক্ত করা শিখতে চান কিনা।

অনেক অনেক শুভকামনা দিয়ে শেষ করছি আজকের মত। উপরে আমার ব্লগার সাইটের এইজ ক্যালকুলেটরের লিংক দেওয়া আছে দেখে নিন, আপনার জন্য বুঝতে আরও সুবিধা হবে। ধন্যবাদ।

Default image
Shafat Mahmud Khan
আমি একজন প্রোফেশনাল ওয়েবসাইট ডেভেলপার। পাশাপাশি আমি ব্লগিং করে থাকি। আমি নিয়মিতভাবে আমার ওয়েবসাইটে বাংলা ভাষায় ব্লগিং টিপস, এসইও টিপস এবং টিউটোরিয়াল শেয়ার করি। আমি চাই বাংলাভাষাতেও উন্নতমানের কন্টেন্ট তৈরি করতে ও অন্যদেরও এই কাজে উৎসাহিত করতে।

One comment

  1. […] ব্লগারের জন্য এইজ ক্যালকুলেটর নিয়ে নিনঃ এখানে […]

Leave a Reply

%d bloggers like this: